স্বর্ণের পাহাড় দান করার চেয়ে বেশী সাওয়াব কিসে?

স্বর্ণের পাহাড় দান করার চেয়ে বেশী সাওয়াব– আসসালামু আলাইকুম। প্রিয় ইসলামী ভাইয় ও বোনেরা এই ফিৎনা ফেসাদের যুগে আমরা কিছু ইসলামের বানী বা গল্প লিখতে ও বলতে পারছি। যাই হোক, আজকে আমি আপনারদের সাথে একটা সুন্দর আমলের বিষয়ে লিখতে যাচ্ছি। পুরো পোষ্টা পড়লে আপনারা একটা সুষ্পষ্ট ধারণা পাবেন।  

সরকারে মাদীনা (সাল্লাল্লাহু তাআলা আলাইহি ওয়া আ-লিহী ওয়া সাল্লাম) এর আলীশান ফরমান,’’ যে ব্যক্তি (রোগ ইত্যাদির ভিত্তিতে) অস্তিরতার মধ্যে রাত্রি যাপন করে।

 কিংবা সম্পদ ব্যয় করার ক্ষেত্রে কার্পণ্য করে, অথবা দুশমনের মোকাবেলায় যুদ্ধ করতে সাহসহীনতা প্রদর্শন করে, তবে তার উচিৎ যেন এ কালেমা অর্থাৎ (সুবাহানল্লাহি ওয়া বিহামদিহী) বেশী পরিমাণে পড়ে। কেননা, এ কালেমা (আযযা ওয়া জাল্লা) ‘র নিকট ওই স্বর্ণের পাহাড় অপেক্ষা বেশী পছন্দনীয়, যা তাঁর রাহে খরচ করা হয় । (তাবারানী)

স্বর্ণের পাহাড় দান করার চেয়ে বেশী সাওয়াব-

চলুন,সরকারে মদীনা(সাল্লাল্লাহু  তা আলা আলাইহি ওয়া আ-লিহী ওয়া সাল্লাম ) এরই জান্নাতে সরকার ( সাল্লাল্লাহু তা আলা আলাইহি ওয়া আ-সাল্লাম)-এর বদান্যতা ক্রমে গাছ  লাগাই। যখন গাছ লাগাবো তখন, ইনশাআল্লাহ (আযযা ওয়া জাল্লা ), ঔসব গাছ থেকে উপকার লাভের জন্য জান্নাতেও যাবো। সুতরাং

শুধু এক সেকেন্ডে জান্নাতের মধ্যে খেজুর গাছ লাগান! হুজুর সাইয়্যেদে আলম ( সাল্লাল্লাহু তা আলা আলাইহি ওয়া আ-সাল্লাম)- এর আলীশান ফরমান, “ যে ব্যাক্তি বলে সুবাহানাল্লাহিল আযীম ওয়া বিহামদিহী, অর্থাৎ আলাহ আযযা ওয়া জাল্লা পবিত্র, মহান এবং তারই প্রশংসা সহকার তাঁর স্ততিগান করছি।  ” ) তাঁর জন্য একটা খেজুর গাছ লাগানো হয় । (তিরমিযী)

সবাইকে ধন্যবাদ আপনাদের মূল্যবান সময় ব্যয় করে পোষ্টটি পড়ার জন্য। আরো পোষ্ট ………

ধন্যবাদ



◈ ━━━━━━ ⸙ ━━━━━━ ◈

 প্রতিদিন কমপক্ষে নিম্নের আমলগুলো করুন।

 

'আপনিও হোন ইসলামের প্রচারক' 

প্রবন্ধের লেখা অপরিবর্তন রেখে এবং উৎস উল্লেখ্য করে আপনি Facebook, Twitter, ব্লগ, আপনার বন্ধুদের Email Address সহ অন্য Social Networking ওয়েবসাইটে শেয়ার করতে পারেন, মানবতার মুক্তির লক্ষ্যে ইসলামের আলো ছড়িয়ে দিন। "কেউ হেদায়েতের দিকে আহবান করলে যতজন তার অনুসরণ করবে প্রত্যেকের সমান সওয়াবের অধিকারী সে হবে, তবে যারা অনুসরণ করেছে তাদের সওয়াবে কোন কমতি হবেনা" [সহীহ্ মুসলিম: ২৬৭৪]


ইসলামিক বাংলা টিভি (Islamic Bangla Tv) - এর সঙ্গেই থাকুন। কুরআন-হাদিস মোতাবেক আমলি জিন্দেগি যাপন করে আল্লাহর নৈকট্য অর্জন করুন। আল্লাহ্‌ সুবনাহু ওয়া তায়ালা আমাদের সবাইকে তার আদেশ নিষেধ মেনে চলার তৌফিক দান করুক। আমিন, ছুম্মা আমিন।
#ibtv #ibtv99 #islamic #islamicbangla

Post a Comment

0 Comments