মুসলিমদের যেসব কারনে পহেলা বৈশাখ পালন করা হারাম।

প্রবন্ধটি পড়া হলে, শেয়ার করতে ভুলবেন না ইনশাল্লাহ।

বিসমিল্লাহির
রাহমানির রাহীম
মুসলিমদের যেসব কারনে পহেলা বৈশাখ পালন করা হারাম।
মুসলিমদের যেসব কারনে পহেলা বৈশাখ পালন করা হারাম।
১- (নারি পুরুষের অবাধ মেলামেশা) যারা এটা পালন করে তারাও এটা অস্বীকার করতে পারবে না যে, এই অনুষ্ঠানকে কেন্দ্র করে কি অতি মাত্রায় নারি পুরুষের অবাধ মেলামেশা হয় আর এর পরিনাম কি সেটা গত বছরেই সাড়া বিশ্ব দেখেছে, সাড়া বিশ্বের সামনে ১ জন নারির বিবস্ত্র কান্না কে দেখেনি মিডিয়াতে? আমরা আমাদের মা বোনদের এমন পরিস্থিতিতে দেখতে চাই না,
আসলে আল্লাহর আইনকে বৃদ্ধাঙ্গুলি দেখালে লাঞ্ছনা ছাড়া আর কিইবা পাওয়া যায়, আল্লাহর নির্দেশ
وَقَرنَ فى بُيوتِكُنَّ وَلا تَبَرَّجنَ تَبَرُّجَ الجٰهِلِيَّةِ الأولىٰ
তোমরা গৃহাভ্যন্তরে অবস্থান করবে, জাহেলি যুগের অনুরূপ নিজেদেরকে প্রদর্শন করবে না।( সুরা-আহজাব- ৩৩)
অবশ্য এই আয়াত দেখলে কথিত প্রগতিবাদীদের গাঁ জালা করে, গৃহাভ্যন্তরে অবস্থান করবে!!! জি গৃহাভ্যন্তরে অবস্থান করবে কারণ তারা ঘরের রাণী, ইসলাম তাদের মর্যাদা দিয়েছে, তাদের খাবার, পোশাক, চিকিৎসা সমুদয় দায়িত্ব থেকে নিষ্কৃতি দিয়ে এগুলো হয় তার বাবা নয় তার সামি আর নয়তোবা তার সন্তানের উপর আবশ্যক করে দিয়েছে যার সুফল আপনাদের কাছে দিনের আলোর মত ফুটে উঠবে যদি সৌদি আরব আর অ্যামেরিকার দিকে তাকান, আরবে আল্লাহর আইন রয়েছে বলেই পৃথিবীর সবচেয়ে কম ধর্ষণের ঘটনা সেখানে ঘটে, একেবারেই যে ঘটে না তা নয় তবে পৃথিবীর সব দেশের চেয়ে কম আর প্রগতিবাদীদের, মুখে নারি স্বাধীনতা স্লোগান উগ্রানোদের প্রিয় ভুমি অ্যামিরিকাতে ইউ এস ডিপার্টমেন্ট অব জাস্টিস এর পরিসংখ্যান অনুসারে শুধু ১৯৯৬ সালেই ৩,০৭০০০ ধর্ষণের ঘটনা নথিভুক্ত করা হয়। প্রতিবেদনে বলা হয়েছে, প্রকৃত ঘটনার সরবচ্চ ৩১% অভিযোগ দায়ের করা হয়, তাহলে আসল সংখ্যা দারাচ্ছে ৯,৯০,৩২২টি অর্থাৎ প্রতি ৩২ সেকেন্ডে ১জন করে নারি ধর্ষিত হয়েছে তবুও এটা ১৯৯৬ সালের পরিসংখ্যান, এখন ২০১৬ তে কি অবস্থা আল্লাহই ভালো জানেন, আসলে সিগারেট সহজলভ্য করে সিগারেটের প্যাকেটে ধূমপান ক্যান্সারের কারণ লিখে রাখা আর নারি পুরুষের অবাধ মেলামেশার সুযোগ দিয়ে প্রগতিবাদীদের ইভ টিসিং, ধর্ষণ বন্ধের নামে চিৎকার করা একই ধরণের নাটক।
২- (শরীরে উল্কি আকা) রাসূল (সাঃ) পরচুলা ব্যবহারকারি এবং এ পেশা অবলম্বনকারী এবং উল্কি উৎকীর্ণকারি এবং তা গ্রহণকারী নারীদের লানত/অভিসাপ করেছেন। (বুখারি-৫৫২৩-ইসলামিক ফাউন্ডেসন)
৩- (গান বাজনা) নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেন, “অবশ্যই আমার উম্মতের মধ্যে এমন এক সম্প্রদায় হবে; যারা ব্যভিচার, (পুরুষের জন্য)রেশমবস্ত্র, মদ এবং বাদ্যযন্ত্র ব্যবহার (হারাম হওয়া সত্ত্বেও) হালাল মনে করবে”। (বুখারী-৫৫৯০, তাওহিদ পাবলিকেশন)
৪- (ছবি আকা / মূর্তি বানানো) রাসূল (সাঃ) বলেন, কিয়ামতের দিন আল্লাহ তা”লার পক্ষ থেকে মানুষের মদ্ধে কঠিন শাস্তির সম্মুখীন হবে ছবি অঙ্কনকারিগন। (বুখারি-৫৯৫০, তাওহিদ পাবলিকেশন)
৫- (অপচয়) আপনি নাকি অনেক জ্ঞানী, অনেক শিক্ষিত, ১টা ইলিশ কিনছেন ৫ থেকে ১০ হাজার টাকা দিয়ে, আপনি কি ভেবেছেন আপনার এই অপচয়ের হিসাব আল্লাহর কাছে দিতে হবে না? আল্লাহ তা”লা বলেন
وَءاتِ ذَا القُربىٰ حَقَّهُ وَالمِسكينَ وَابنَ السَّبيلِ وَلا تُبَذِّر تَبذيرًا
আত্মীয়-স্বজনকে তার হক দান কর এবং অভাবগ্রস্ত ও মুসাফিরকেও। এবং কিছুতেই অপব্যয় করো না। নিশ্চয় অপব্যয়কারীরা শয়তানের ভাই। (সুরা বনী ইস্রাইল-আয়াত ২৬-২৭). এছাড়াও অনেক শরিয়ত বিরোধী কাজ হয় এই বৈশাখ পালনের নাম করে, আপনি মুসলিম হওয়া সত্ত্বেও কি করে আপনার পরিবারের সদস্য এমন জাহেলি কাজে জড়িত হতে পারে!!!


◈ ━━━━━━ ⸙ ━━━━━━ ◈
 

 প্রতিদিন কমপক্ষে নিম্নের আমলগুলো করুন।

>>নিম্নের লিংক ক্লিক করে ফজিলত সম্পর্কে জেনে নিন<<

১/ নিয়মিত ৫ ওয়াক্ত নামায পড়ুন এবং অন্যকেও পড়তে উৎসাহিত করুন।

২/ প্রতিদিন কুরআন তিলাওয়াত করুন। না পারলে কয়েকটি সূরা হলেও পড়ুন। 

৩/ যত বেশি সম্ভব  أَسْتَغْفِرُالله ( আস্তাগফিরুল্লা-হ) পড়ুন। দিনে কমপক্ষে ১০০ বার পড়ুন।

৪/ লা ইলাহা ইল্লালল্লাহ - জিকিরটি বেশি বেশি করুন।

৫/ বেশি বেশি দুরুদ শরীফ (প্রতিদিন কমপক্ষে ১০০ বার) পাঠ করুন।

৬/ প্রতিদিন কিছু না কিছু দান-সদকাহ করার চেষ্টা করুন। সদকায়ে জারিয়া চালু করুন।

 

'আপনিও হোন ইসলামের প্রচারক' 

প্রবন্ধের লেখা অপরিবর্তন রেখে এবং উৎস উল্লেখ্য করে আপনি Facebook, Twitter, ব্লগ, আপনার বন্ধুদের Email Address সহ অন্য Social Networking ওয়েবসাইটে শেয়ার করতে পারেন, মানবতার মুক্তির লক্ষ্যে ইসলামের আলো ছড়িয়ে দিন। "কেউ হেদায়েতের দিকে আহবান করলে যতজন তার অনুসরণ করবে প্রত্যেকের সমান সওয়াবের অধিকারী সে হবে, তবে যারা অনুসরণ করেছে তাদের সওয়াবে কোন কমতি হবেনা" [সহীহ্ মুসলিম: ২৬৭৪]


ইসলামিক বাংলা টিভি (Islamic Bangla Tv) - এর সঙ্গেই থাকুন। কুরআন-হাদিস মোতাবেক আমলি জিন্দেগি যাপন করে আল্লাহর নৈকট্য অর্জন করুন। আল্লাহ্‌ সুবনাহু ওয়া তায়ালা আমাদের সবাইকে তার আদেশ নিষেধ মেনে চলার তৌফিক দান করুক। আমিন, ছুম্মা আমিন।
#ibtv
#ibtv99

Post a Comment

0 Comments